May 17, 2024, 8:13 am

সিদ্ধিরগঞ্জে মসজিদের মুসল্লিদের হাতে গণপিটুনির শিকার পুলিশের দারোগা

,সিদ্ধিরগঞ্জ (১০’জুন ২২’ইং শুক্রবার) ঃ সিদ্ধিরগঞ্জে মসজিদে বক্তব্য চলাকালে ইমামের হাত থেকে মাউত কেরে নিয়ে পাল্টা বক্তব্য দেওয়ায় মুসুল্লীদের হাতে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক সৈয়দ আজিজুল হক গণপিটুনীর শিকার। শুক্রবার আদমজী বিহারী ক্যাম্প এলাকায় অবস্থিত আদমজী শাহী জামে মসজিদে জুমা’র নামাজ চলাকালিন এ ঘটনা ঘটে।
উপস্থিত মুসল্লীরা জানান, সিদ্ধিরগঞ্জ থানার নাসিক ৬নং ওয়ার্ড আদমজী বিহারী ক্যাম্পস্থ আদমজী শাহী জামে মসজিদ। গতকাল শুক্রবার জুমা’র নামাজ চলাকালিন সময় বক্তব্য দিচ্ছিলেন ইমাম। বক্তব্য চলাকালে ইমামের হাত থেকে মাউত কেরে নিয়ে পাল্টা বক্তব্য দেওয়ায় মুসুল্লীদের হাতে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক সৈয়দ আজিজুল হক গণপিটুনীর শিকার হন। আজিজুল হক ভারতের ঘটনা ভারতে থাকুক, আমরা এ নিয়ে বিশৃঙ্খলা না করিমর্মে বক্তব্য দেন। তার এ বক্তব্যের জের ধরে হামলা চালিয়েছেন বিক্ষুব্ধ মুসল্লিরা। প্রথমে কথা-কাটাকাটি, পরে ওই পুলিশ কর্মকর্তার ওপর হামলা চালানো হয়। এ সময় উপস্থিত সাংবাদিক অত্র মসজিদের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন রবিনসহ দুজন আহত হয়েছেন বলে জানা গেছে।
উপ-পরিদর্শক সৈয়দ আজিজুল হককে উদ্ধার করে মসজিদ কমিটির সভাপতি জয়নাল আবেদীন মাস্টারের বাড়িতে নেওয়া হলে সেখানেও হামলা করে উত্তেজিত জনতা।
সংবাদ পেয়ে নাসিক ৬ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মতিউর রহমান মতি, সিদ্ধিরগঞ্জ থানার (ওসি) মশিউর রহমান পিপিএম বার ঘটনাস্থলে এসে তাকে উদ্ধার করে প্রথম নারায়ণগঞ্জ সদর জেনারেল হাসপাতালে পাঠান। সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। বর্তমানে তাকে রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে চিকিৎসা দিন রয়েছে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, ভারতে মহানবী (সাঃ)-কে কটূক্তির প্রতিবাদে জুমার নামাজ শেষে বিক্ষোভ করার প্রস্তুতি নিচ্ছিলেন মুসল্লিরা। এ নিয়ে মসজিদে ইমাম বক্তব্য রাখছিলেন। বক্তব্যের এক পর্যায়ে ভারতের প্রসঙ্গ এলে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক সৈয়দ আজিজুল হক বলেন, ‘ভারতের বিষয় ভারতে থাকুক, এ নিয়ে বিশৃঙ্খলা আমরা না করি’।
তার এ কথায় ক্ষুব্ধ হন মুসল্লিরা। এ নিয়ে প্রথমে কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে ওই পুলিশ কর্মকর্তার ওপর হামলা করেন মুসল্লিরা। এ সময় মসজিদ কমিটির সভাপতি জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন রবিনও আহত হন। তারা স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।
ঘটনার সত্যতা নিশ্চিত করে আদমজী জামে মসজিদের সভাপতি জয়নাল আবেদীন জানান, জুমার নামাজের পর সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক সৈয়দ আজিজুল হক মাইকে বলেন, ভারতের ইস্যু ভারতেই থাকুক, আমাদের এখানে না আনি। এর জের ধরে আমরা নিজের দেশে কোনো বিশৃঙ্খলা না করি। একথা শুনে মুসল্লিরা তার ওপর হামলা করেন।
নাসিক ৬নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মতিউর রহমান মতি বলেন, আমাকে এলাকার লোকজন বিষয়টি জানালে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে ছুটে যাই। ওসির সহযোগিতায় আহত পুলিশ কর্মকর্তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠাই। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার (ওসি) মশিউর রহমান পিপিএম বার বলেন, এটি খুবই দুঃখজনক ঘটনা। আমরা মর্মাহত। এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরও বলেন, বর্তমান পরিস্থিতি স্বাভাবিক আছে। আহত পুলিশ কর্মকর্তাকে রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।#####

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা